প্রশ্নের মানবণ্টন অনুযায়ী উত্তর লিখবে - jonakiict school

Latest News

প্রশ্নের মানবণ্টন অনুযায়ী উত্তর লিখবে

একজন শিক্ষার্থীকে সাফল্যের দ্বারে পৌঁছানোর জন্য নিজেকে যথাযথভাবে প্রস্তুত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কথাটির সূত্র ধরে বলা যেতে পারে উচ্চশিক্ষার সিঁড়িগুলোর মধ্যে এইচ.এস.সি. পরীক্ষা হল একটি গুরুত্বপূর্ণ ধাপ। কাজেই এই পরীক্ষার ভালো ফলাফল অনেকাংশেই তোমাদের ভাগ্য নির্ধারণে সহায়ক হবে। পরীক্ষায় বেশি নম্বর পাওয়ার জন্য বিষয়বস্তুর গভীরতা, সুষ্ঠু বিন্যাস, ভাষার সৌষ্ঠব বজায় রাখতে হবে। কখনো কখনো সাধারণ বিষয়ও পরিবেশনের সৌন্দর্যে অসাধারণ হয়ে ওঠে। তেমনি প্রশ্নোত্তরের যে ছকটি তুমি পরীক্ষায় লিখবে বলে মনে কর তাকে পূর্ণাঙ্গ রূপ দাও। স্পষ্ট লেখনি, সুন্দর উপস্থাপন এবং প্রাসঙ্গিক উত্তর পরীক্ষকের সুদৃষ্টি আকর্ষণ করতে সাহায্য করবে।
পরীক্ষায় কোন অংশে কত সময় ব্যয় করতে হবে তা আগে থেকেই নির্ধারণ করে ফেলবে। প্রথমেই কঠিন প্রশ্নের উত্তর নিয়ে চিন্তা না করে জানা ও সহজ প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করবে। একটি প্রশ্নের উত্তর দেয়া শেষ হলে ঐ পৃষ্ঠার শেষাংশে আরেকটি উত্তর শুরু না করাই ভালো। অপর পৃষ্ঠায় নতুন প্রশ্নের উত্তর শুরু করাই শ্রেয়।
প্রশ্নের মানবণ্টন অনুযায়ী উত্তর লিখবে, অযথা দীর্ঘায়িত বা প্রয়োজনের তুলনায় কম উত্তর দেয়ার চেষ্টা করবে না। এ ক্ষেত্রে নম্বর কমে যেতে পারে।
ব্রাদার রবি পিউরিফিকেশন, সিএসসি,অধ্যক্ষ সেন্ট যোসেফ উচ্চমাধ্যমিক বিদ্যালয়, ঢাকা

jonakiict school Designed by Templateism.com Copyright © 2014

Powered by Blogger.
Published By Gooyaabi Templates