শ্রদ্ধাঞ্জলি - jonakiict school

Latest News

শ্রদ্ধাঞ্জলি


জেডিসি পরীক্ষার্থী-২০১৫ দোয়া অনুষ্ঠানের সন্মানিত সভাপতি,অধ্যক্ষ,শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ,উপস্থিত শিক্ষার্থী ভাই ও বোন-সকলের প্রতি রইল সালাম। আরও জানাই একগুচ্ছ রক্তিম গোলাপের ফুলেল শুভেচ্ছা এবং আন্তরিক অভিনন্দন।

শ্রদ্ধাঞ্জলি

হে বিদায়ী ভাই ও বোনেরা,

ঝর ঝর বর্ষার শেষে হেমন্ত যখন নতুন আয়োজনে ব্যস্ত,তখন এলো আপনাদের দোয়া অনুষ্ঠানের পালা। আজকের নীলাকাশের মেঘের ভেলা,দখিনা হাওয়ায় হৃদয় হারানোর সুর,সর্বোপরি প্রতিষ্ঠানের অঙ্গ জুড়ে কোলাহলের বিষণ্নতা আমাদের বার বার স্মরণ করিয়ে দিচ্ছে আপনাদের স্মৃতি-জড়ানো হিরন্ময় মুহূর্তগুলো। আপনাদের এতদিন আমরা ধরে রেখেছিলাম হৃদয়ের বাঁধন দিয়ে,কিন্তু সে বাঁধন ছিন্ন করে আপনারা চলে যাচ্ছেন নিষ্ঠুরের মত। তবে আমাদের একটি সান্তনা এই যে,আপনাদের এ আয়োজনের ডালিতে শুধু বেদনাই নেই,আছে ভবিষ্যৎ জীবন গঠনের পাথেয়। তাই আমাদের মনের মোহনায় একই সাথে এসে আজ মিলিত হচ্ছে আনন্দ ও বেদনার প্রবাহ,প্রাপ্তি এবং প্রত্যাশা।

 হে শিক্ষার্থীরা,

বিগত আট বছর পূর্বে এক নব উদ্যমে আপনারা পা রেখেছিলেন এ প্রতিষ্ঠানে । আপনাদের স্নেহশীলতা,চঞ্চল চলা,দৃঢ় কণ্ঠের বক্তৃতা আর অতিশয় উদ্যম এ প্রতিষ্ঠানটিকে করেছিল মহাকর্মের মুক্ত মালঞ্চ।আপনাদের স্নেহময় শাসন ও পরম আদর আমাদের সুপথের সন্ধান দিয়েছে। আমরা শিখেছি শ্রদ্ধা,শিখেছি স্নেহ করার সুমহান প্রবৃত্তি। তাই দোয়া অনুষ্ঠানের এই মুহূর্তে আপনারা আমাদের ভালবাসা গ্রহণ করুন।

হে নতুন পথের যাত্রী,

জীবনের কঠিন বেলা ভূমিতে দাঁড়িয়ে আজ আপনারা এক সম্ভাবনাময় সৈনিক।সামনের বৃহত্তম পৃথিবী আপনাদের হাতছানি দিয়ে ডাকছে।মনে অফুরন্ত প্রত্যাশা নিয়ে আপনারা এগিয়ে যাচ্ছেন নতুন দিনের সোনালি চত্বরে। যত বাঁধাই আসুক,তা যেন আপনাদের অগ্রযাত্রা রোধ করতে না পারে,এ প্রার্থনা করি।
 হে পূর্ববর্তী তরুণ সঙ্গীরা,
আপনাদের ভবিষ্যৎ জীবনের সাফল্য আমাদের যতই গর্বিত করুক না কেন,আজ আপনাদের দোয়া অনুষ্ঠানের এই পর্বে আমাদের হৃদয়ে করুণ ধ্বনি বাজছে। কিন্তু আপনাদের জীবনের পাথেয় আজ আমাদের প্রেরণার উৎস। আপনারা আমাদের যে ভালবাসা ও স্নেহের বন্ধনে এতদিন আবদ্ধ করে রেখেছিলেন,সেই বন্ধন চিরদিন অক্ষুণ্ন হয়ে থাকুক এ আমাদের শেষ প্রার্থনা।
পরিশেষে আপনারা সুখী,সুন্দর ও গৌরবময় জীবনের অধিকারী হোন আল্লাহর কাছে এ কামনা করি।
শ্রদ্ধাঞ্জলি উপস্থাপনায়
  • মিফতাহুল জান্নাত – সপ্তম শ্রেণি
  • সুফিয়া খাতুন – সপ্তম শ্রেণি

jonakiict school Designed by Templateism.com Copyright © 2014

Powered by Blogger.
Published By Gooyaabi Templates